1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবির ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভা বুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনী দেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যু কুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহত দেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেই কুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহত কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা

Translate:

কুমিল্লার পাঁচটি উপজেলার আজ ১৭ ইউপিতে ভোট,যে কোন মূল্যে নির্বাচন সুষ্ঠু হবে: ডিসি

জামালপুর প্রতিনিধি
  • আপডেট : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ৩৪১ বার দেখা হয়েছে

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় ১৭ ইউনিয়ন পরিষদে ভোট আগামীকাল বৃহষ্পতিবার অনুষ্ঠিত হবে।জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,কুমিল্লার পাঁচটি উপজেলার মধ্যে নাঙ্গলকোটের আটটি,লাকসামের তিনটি,লালমাই উপজেলার দুটি, বরুড়ার দুটি ও দাউদকান্দি উপজেলার দুটিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
১৭টি ইউপির ভোট কেন্দ্রে রয়েছে ১৪৪ টি। মোট ভোটার দু লাখ ৭৮ হাজার ৫৯জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৪১ হাজার ৫০২ জন। মহিলা ভোটার এক লাখ ৬৬ হাজার ৫৫৬জন। এ ১৭ ইউনিয়নে ৫৭জন চেয়ারম্যান পদে ৫৫২ জন সাধারন আসনে ও সংরক্ষিত আসনে ১২৯ জন প্রতিদ্বদিতা করছেন। সব কটিতেই ভোট গ্রহণ হবে ইভিএমএ।
এদিকে শীতের কারণে বৃহস্পতিবার সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হবে। ১৭ ইউনিয়নের সাধারণ নির্বাচন আর একটি ওয়ার্ডের উপ-নির্বাচন হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম)মাধ্যমে। ইউনিয়নগুলো হলো-নাঙ্গলকোটের রায়কোট উত্তর,রায়কোট দক্ষিণ,আদ্রা উত্তর, আদ্রা দক্ষিণ, জোড্ডা পূর্ব,জোড্ডা পশ্চিম, বটতলী ও দৌলখাঁড়। লাকসাম উপজেলার বাকই দক্ষিণ,মুদাফফরগঞ্জ উত্তর, মুদাফফরগঞ্জ দক্ষিণ। লালমাই উপজেলার বাকই উত্তর, পেরুল উত্তর; বরুড়ার ভাউকসার ও শাকপুর।দাউদকান্দির ইলিয়টগঞ্জ দক্ষিণ ও দৌলতপুর ইউনিয়ন। একই দিন মনোহরগঞ্জ উপজেলার ঝলম উত্তর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে ইউনিয়ন পরিষদ সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
কুমিল্লা জেলা পুলিশ সূত্রে জানা গেছে,জেলা পুলিশের প্রায় দেড় হাজার সদস্যর পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী মাঠে রয়েছে। তাছাড়া ৮০টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ মনে করে বাড়তি ব্যবস্থা নেওয়া হয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন কুমিল্লার কাগজকে বলেন,সুষ্ঠু ও সুন্দর নির্বাচন করতে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রতি উপজেলার ৩জন করে ১৫জন ও অতিরিক্ত আরো ১৫জনসহ মোট ২৫ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নির্বাচনী মাঠে কাজ করছেন।নির্বাচনের দিন ও এর আগে পরে মাঠে থাকছেন তাঁরা। মাঠে জেলা ও পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সংস্থার লোকজন কাছ করছে। অবাধ, সুষ্ঠু ও সহিংসতামুক্ত সুন্দর একটি নির্বাচন হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০
ব্রেকিং নিউজঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবেবন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবিরঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভাবুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনীদেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যুকুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহতদেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেইকুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহতকুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা