1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবির ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভা বুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনী দেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যু কুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহত দেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেই কুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহত কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা

Translate:

কুসিক নির্বাচনে সাক্কুর বিরুদ্ধে টাকা ছড়ানোর অভিযোগ রিফাতের

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ৫১৪ বার দেখা হয়েছে

কুমিল্লা: প্রতিনিধি
কুমিল্লা সিটি নির্বাচনের আর মাত্র ২ দিন বাকি। আগামী পরশু বুধবার অনুষ্ঠিত হবে কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ভোট। নির্বাচনের তারিখ আসার আগে স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল ইসলাম সাক্কুর বিরুদ্ধে টাকা ছড়ানোর অভিযোগ করেছেন নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত।
নির্বাচনী প্রচারণার শেষ দিন সোমবার (১৩ জুন) সকাল ১০টার দিকে শহরের রাণী দিঘিরপাড় এলাকায় নির্বাচনী অফিসে সাক্কুর বিরুদ্ধে ভোট কেনার অভিযোগ তোলেন নৌকার প্রার্থী।
২০১২ সালে কুমিল্লা সিটি করপোরেশন প্রতিষ্ঠিত হওয়ার পর দুটি নির্বাচনে জয় পেয়েছেন সাক্কু। আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে কুমিল্লা সিটির তৃতীয় নির্বাচন।
ভোটে ব্যয়ের জন্য প্রার্থীদের সীমা বেঁধে দেওয়া হয় ইসির পক্ষ থেকে। নির্বাচন কমিশন সচিবালয়ের (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত একটি পরিপত্রে উল্লেখ করা হয়, একজন মেয়র প্রার্থী তার ব্যক্তিগত খরচ বাবদ সর্বোচ্চ ৭৫ হাজার টাকা এবং নির্বাচনী কাজে সর্বোচ্চ ১৫ লাখ টাকা খরচ করতে পারবেন। কাউন্সিলর প্রার্থীরা ব্যক্তিগত খাতে সর্বোচ্চ ১০ হাজার টাকা এবং নির্বাচনী কাজে সর্বোচ্চ ১ লাখ টাকা খরচ করতে পারবেন।’
নির্বাচন কমিশন ব্যয়ের সীমা নির্ধারণ করে দিলেও মেয়র প্রার্থী সাক্কু তা মানছেন না অভিযোগ করেছেন নৌকার প্রার্থী। রিফাত অভিযোগ করেছেন, নির্বাচনে সাক্কু টাকা ছড়াচ্ছেন। তার দাবি অস্বীকার করে প্রমাণ উপস্থাপন করতে বলেছেন সাক্কু। তিনি বলেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন।
রিফাতের অভিযোগের জবাবে টেবিল ঘড়ি নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা সাক্কু বলেন,আমি প্রমাণ ছাড়া কথা বিশ্বাস করি না। টাকা দিলে সরকারের গোয়েন্দা সংস্থা আছে তারা তো দেখবে। আমি মানুষকে অন্য সময় টাকা দিয়ে সহায়তা করি। কিন্তু কখনোই ভোট কেনার জন্য টাকা দেই না’।
এদিকে নির্বাচনের শেষ দিকে এসে প্রার্থী, কর্মী-সমর্থক আর ভোটারদের মধ্যেই টান টান উত্তেজনা বিরাজ করছে। মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। কে হবে কুমিল্লা সিটির পরবর্তী নগরপিতা তা জানা যাবে আগামী বুধবার।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০
ব্রেকিং নিউজঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবেবন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবিরঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভাবুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনীদেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যুকুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহতদেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেইকুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহতকুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা