1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবির ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভা বুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনী দেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যু কুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহত দেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেই কুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহত কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা

Translate:

ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী : দেবীদ্বারে দু’ গ্রুপের সংঘর্ষে আহত ২

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
  • ৪১২ বার দেখা হয়েছে

দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

দেবীদ্বারে ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার দুপুরে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ ঘটনা ঘটে। এ সময় গুরুত্বর আহত হন পৌর আ’লীগের যুব ও ক্রীড়া সম্পাদক সাইফুল ইসলাম বাবু (৩৫)।

প্রতাক্ষদর্শীরা জানান, বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা ছাত্রলীগ ও স্থানীয় এমপি সমর্থিত ছাত্রলীগ পৃথক পৃথক ভাবে কর্মসূচি গ্রহন করে। বুধবার সকালে সাড়ে ১১টায় পুরাতন বাজার এলাকা থেকে এমপি সমর্থিত ছাত্রলীগ গ্রুপ মিছিল বাহির করে। মিছিলটি দেবীদ্বার পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা যুবলীগের কার্যালয় প্রাঙ্গণে এসে শেষ হয়। অপরদিকে দুপুর ১২টায় উপজেলা ছাত্রলীগ একটি বিশাল জমায়েত নিয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরালের দিকে যাত্রা করে। ওই সময় স্কোয়ার হসপিটালের সামনে দু’গ্রুপ মুখোমুখি হলে সাইফুল ইসলাম বাবু ও আমিনুল ইসলাম সুমনের (আপন দুই ভাই) মধ্যে কথা কাটাকাটি হয়। সে সময় দু’গ্রুপের নেতা ও পুলিশের হস্তক্ষেপে বিষয়টি মিমাংশা হলে দু’গ্রুপ দুই দিকে চলে যায়। কিছুক্ষন পড়েই এমপি সমর্থিত গ্রুপের কয়েকজন নেতাকর্মী পুনরায় পৌর আ’লীগের যুব ও ক্রীড়া সম্পাদক সাইফুল ইসলাম বাবুর উপর হামলা চালিয়ে তার মাথা ফাটিয়ে দেয়। ওই সময় শাহাজাহান নামের এক কর্মী বাবুকে ইট দিয়ে মাথায় আঘাত করলে সে মারাত্বক আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেকে ভর্তি করেন। ঘটনার প্রায় তিন ঘন্টা পর বাবুর উপর হামলাকারী শাহাজাহানও মাথায় আঘাত নিয়ে হাসপাতালে ভর্তি হয়।
এ বিষয়ে আহত সাইফুল ইসলাম বাবু জানান, মিছিলে কথা কাটিকাটি শেষে দু’গ্রুপ দুই দিকে চলে গেলে আমি সরকারী হাসপাতালের সামনে দাড়িয়ে থাকি। এ সময় আমাকে একা পেয়ে এমপি সমর্থিত গ্রুপের শাহজাহান ও আমিনুল ইসলাম সুমন নেতৃত্বে ২০-২৫ জন আমার উপর হামলা চালিয়ে আমাকে মারধর করে এবং ইট দিয়ে আমার মাথায় আঘাত করে আমাকে আহত করে।
উপজেলা ছাত্রলীগের আহবায়ক মোঃ আসাদুর রহমান রনি জানান, আমরা ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুপুর ১২টায় বঙ্গবন্ধুর ম্যুরালে পূষ্পার্ঘ্য অর্পণ করতে যাওয়ার সময় প্রতি পক্ষের লোকজন আমাদের সামনে এসে প্রবিন্ধকতা তৈরীর চেষ্টা করে এবং দু’গ্রুপের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে পুলিশ এবং সিনিয়র নেতাদের সহযোগীতায় তাদের সরিয়ে দেয়। আমরা উপজেলা পরিষদে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পমাল্য অর্পন শেষে খবর পেয়ে ছুটে এসে দেখতে পাই এমপি গ্রু’পেরর লোকজন সাইফুল ইসলাম বাবুকে মারাত্বক ভাবে আহত করে, স্থানীয়রা তাকে হাসপাতালে এনে চিকিৎসা দিচ্ছে। ঘটনার প্রায় তিন ঘন্টার পর সাইফুল ইসলাম বাবুকে যে হামলা করে মাথা ফাটিয়েছিল সেই শাহাজাহান মাথা বেন্ডেজ করে হাসপাতালে ভর্তি হয়েছে।
জেলা পরিষদ সদস্য ও যুবলীগ উপজেলা সাধারন সম্পাদক ভিপি বাবুল হোসেন রাজু বলেন, ছাত্রলীগের দু’পক্ষের কোন সংঘর্ষ ছিলনা, দু’পক্ষের আপন দুই ভাইয়ের পারিবারিক বিরোধ নিয়ে র‌্যালীতে কথা কাটাকাটি হয়েছিল।
এ ব্যাপারে দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ(ওসি) কমল কৃষ্ণ ধর জানান, ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে এমনটা নয়, তবে ছাত্রলীগের এক পক্ষের র‌্যালী শেষে অপর পক্ষের র‌্যালীর সময় দু’পক্ষের লোকজন মুখমোখি হয়েছিল। এসময় সহোদর (আপন ভাই) বাবু এবং সুমনের মধ্যে পারিবারিক শত্রুতার জের ধরে কথা কাটাকাটির সময় পুলিশ এবং নেতৃবৃন্দের সহায়তায় তাদের মধ্যে সমঝোতা করে দেয়া হয়। পরে বাবুর উপর হমলা করে প্রতিপক্ষের লোকজন। কোন পক্ষই মামলা করেনি, পরিস্থিতি স্বাভাবিক আছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০
ব্রেকিং নিউজঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবেবন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবিরঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভাবুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনীদেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যুকুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহতদেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেইকুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহতকুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা