1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবির ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভা বুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনী দেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যু কুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহত দেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেই কুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহত কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা

Translate:

দেবীদ্বারে বিটিভির সাংবাদিক পরিচয়ে প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেফতার

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২১ আগস্ট, ২০২২
  • ২৮২ বার দেখা হয়েছে

দেবীদ্বার কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা দেবীদ্বারে বিটিভির সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে এসে প্রতারক চক্রের ৩ সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করেছে নবিয়াবাদ উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ।

রবিবার দুপুরে উপজেলার নবিয়াবাদ উচ্চ বিদ্যালয়ে পূর্ব পরিকল্পনা অনুযায়ী কার্যক্রম পরিচালনা করতে গেলে বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের পরিচিত বিটিভিতে কুমিল্লা প্রতিনিধির সাথে কথা বললে তিনি তাদেরকে আটকে রাখার কথা বললে স্কুল কতৃপক্ষ তাদের আটক করে পুলিশে সোপর্দ করেছেন।

স্কুলের প্রধান মোঃ গোলাম কিবরিয়া জানান, গত ১৭ই আগষ্ট মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম আলী জিন্নাহ স্যার কর্তৃক আমাদেরকে মেইলে একটি চিঠি প্রেরন করা হয়েছে। চিঠিতে উল্লেখ ছিলো বিদ্যালয়ের উন্নয়ন মূলক ২৫মিনিটের একটি প্রামাণ্য অনুষ্ঠান “বঙ্গবন্ধুর বাংলাদেশ” নির্মানে সহযোগিতা প্রসঙ্গে। তাই আমরা শিক্ষা কর্মকর্তার নির্দেশনা মোতাবেক তাদের কাজ করার অনুমতি দেই পরে জানতে পারি এটি একটি প্রতারক চক্র। তাই তাদের আটক করে স্থানীয় সাংবাদিকদের সহযোগিতায় পুলিশে সোপর্দ করি।

আটককৃত ব্যক্তিরা হলেন, মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার হাজীগাও গ্রামের আনোয়ার হোসেনের ছেলে শেখ নাদীম হোসেন (২৪), ঢাকা জেলার ওয়ারী থানার গুপিবাগ এলাকার আকবর হোসেনের ছেলে সানোয়ার হোসেন (৩৬), ঢাকা জেলার ডেমরা থানার কোনাপাড়া এলাকার সেলিম মিয়ার ছেলে সাজেদুল ইসলাম (২১)। এর আগে ২০২২সালের ১২মে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার হোসেন্ধী দাখিল মাদ্রাসায় একই কার্যক্রম পরিচালনা করতে গিয়ে এই চক্রের নাদিম হোসেন নিলয় ও তার সহযোগীদের আটক করেছিল গজারিয়া থানা পুলিশ।

খবর পেয়ে বিটিভি জেলা প্রতিনিধির ক্যামেরা পারসন ফয়সাল আহমেদ ছোটে আসেন এবং তিনি জানান, এরা বিভিন্ন যায়গায় বিটিভির নাম বিক্রি করে প্রতারনা করে আসছে, অনেকদিন যাবৎ এই চক্রটিকে খুঁজছি। আজ খবর পেয়ে এখানে এসে তাদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিষয়ে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম আলী জিন্নাহ জানান, গত ১৭ইআগষ্ট শিক্ষাঙ্গনের উন্নয়ন মূলক “বঙ্গবন্ধুর বাংলাদেশ” নামক প্রামাণ্য অনুষ্ঠানের সহযোগিতা চেয়ে বাংলাদেশ টেলিভিশন এক্সিকিউটিভ প্রোগ্রাম প্ল্যানার শেখ নাদিম হোসেন নিলয় ও তার সহযোগীরা আসলে তাদের দেয়া চিঠিটি আমি উপজেলার সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে মেইলে করে দেই। কিন্তু আমার কথা ছাড়াই তারা বিদ্যালয়ে প্রোগ্রাম শুরু করেছে। জানতে পারলাম এরা একটি প্রতারক চক্র। তাই এবিষয়ে ইউএনও স্যারের সাথে কথা বলেছি এবং নতুন করে একটি নোটিশ উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ে প্রেরন করেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিক উন-নবী তালুকদার বলেন, প্রামাণ্যচিত্র করতে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমার সাথে কোন আলাপন করেননি। সরল বিশ্বাসে হয়তোবা তিনি অনুমতি দিয়েছেন। আজ যখন জানতে পারলাম তারা প্রতারক চক্রের সদস্য তাৎক্ষণিক ভাবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় এবং শিক্ষা কর্মকর্তাও নতুন করে একটি সাবধানতা মূলক বিজ্ঞপ্তি সকল প্রতিষ্ঠানে পাঠিয়ে দিয়েছেন বলে জানতে পেরেছি।

দেবীদ্বার থানা অফিসার ইনচার্জ (ওসি) কমল কৃষ্ণ ধর জানান,খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে তাদের প্রতারক চক্রের ৩সদস্যকে আটক করে থানায় নিয়ে আসি। মামলার প্রক্রিয়া চলছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০
ব্রেকিং নিউজঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবেবন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবিরঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভাবুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনীদেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যুকুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহতদেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেইকুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহতকুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা