1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবির ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভা বুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনী দেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যু কুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহত দেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেই কুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহত কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা

Translate:

দেশের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করছে, তাদের বিষয়ে সর্তক থাকতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে যেন তারা সফল হতে না পারে। সকল ষড়যন্ত্র মোকাবিলা করে শেখ হাসিনা নেতৃত্বে বাংলাদেশে এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। বৃহস্পতিবার (২৫ মার্চ) ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত ‘২৫ মার্চ গণহত্যা দিবস’ উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। নানক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সকল সূচকে এগিয়ে আছে। দেশের মানুষের ভালো থাকা এবং দেশের উন্নয়ন অগ্রগতি বিএনপি ভালো লাগে না। তারা দেশের উন্নয়নকে রুদ্ধ করতে চায়, মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে চায়। এজন্য বিএনপিকে প্রত্যাখ্যান করেছে জনগণ। ২৫ মার্চ দিবসটিকে আন্তর্জাতিকভাবে গণহত্যা দিবস স্বীকৃতি দেয়ার আহ্বান জানিয়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, বঙ্গবন্ধুর আহ্বানে সারা দেশের মানুষ যুদ্ধে ঝাপিয়ে পড়ে ছিলো। ২৫মার্চ রাতের আধারে নিরীহ মানুষকে হত্যা করেছে পাকিস্তান হানাদার বাহিনী তাই এই দিবসটিকে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি দিতে হবে। নগর নেতাদের উদ্দেশ্য আওয়ামী লীগের এ নেতা বলেন, যে সকল থানা ওয়ার্ডে কমিটি এখনও হয়নি সে সকল জায়গায় কমিটি করতে হবে। এই কমিটিতে কোনও অনুপ্রবেশকারী সুবিধাবাদীদের আনা যাবে না। প্রতিটা ওয়ার্ডে ভালোভাবে যাচাই-বাছাই করে কমিটি করতে হব। অনুপ্রবেশকারীদেরকে বের করে দিতে হবে এরা দলের জন্য কখনও শুভকর নয়। তিনি বলেন, নিজের লোক দিয়ে কমিটিও করা যাবে না। ত্যাগী নেতাদের ভালো স্থানে রাখতে হবে। সৎ ভাবে যারা এই দায়িত্ব পালব করবে না তাদেরকেও আস্তাকুঁড়ে নিক্ষেপ করা হবে। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ, দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএসম কামাল হোসেনসহ নগর নেতারা।

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ৩০৩ বার দেখা হয়েছে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুক্রবার ও শনিবার রাজধানীর বিভিন্ন সড়কের যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। কিছু কিছু সময়ের জন্য পুরোপুরি বন্ধ থাকবে যান চলাচল।

বিদেশি ভিভিআইপিদের (অতি গুরুত্বপূর্ণ) গমনাগমনের ঢাকা মহানগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও প্রধান সড়কের বিষয়ে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। সাময়িক অসুবিধার জন্য ডিএমপি’র ট্রাফিক বিভাগ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।

ডিএমপি সূত্র জানায়, শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিশেষ বিমানে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামবেন। সেখান থেকে শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে যাবেন সাভারের জাতীয় স্মৃতিসৌধে। এরপর আসবেন হোটেল সোনারগাঁওয়ে। বিকালে যাবেন শেরেবাংলা নগরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে। এই সময়ে নির্ধারিত রুটের পাশাপাশি তাৎক্ষণিক প্রয়োজনে যেকোনো প্রধান সড়কে কিছু সময়ের জন্য যান চলাচল নিয়ন্ত্রণ ও বন্ধ থাকতে পারে।

তার মধ্যে আছে বিমানবন্দর সড়ক, বিজয় সরণি, মানিক মিয়া অ্যাভিনিউ, রাসেল স্কয়ার, ধানমন্ডি ৩২ নম্বর সড়ক, মিরপুর রোড, কল্যাণপুর, গাবতলী হয়ে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের নবীনগর। তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার প্রধান সড়ক ও ওই এলাকার উড়ালসড়ক। সেখান থেকে বঙ্গভবনে যাওয়ার শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি (ঢাকা মহানগর পুলিশ সদর দপ্তরের সামনে), কাকরাইল, বিজয়নগর, পল্টন, গুলিস্তানে বঙ্গবন্ধু স্টেডিয়ামের পাশের সড়ক ও মৎস্য ভবনের সামনের প্রধান সড়ক।

ডিএমপি জানায়, ২৭ মার্চ (শনিবার) বেলা সাড়ে তিনটায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তেজগাঁও প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাবেন। বিকাল সাড়ে পাঁচটার পর যাবেন বঙ্গভবনে। সন্ধ্যা সাড়ে ছয়টার পর ভারতের প্রধানমন্ত্রী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাবেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০
ব্রেকিং নিউজঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবেবন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবিরঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভাবুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনীদেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যুকুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহতদেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেইকুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহতকুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা