1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন
শিরোনামঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবির ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভা বুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনী দেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যু কুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহত দেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেই কুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহত কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা

Translate:

সমান তালে জবাব দিচ্ছে শ্রীলঙ্কা

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১
  • ৪৪৭ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক: অধিনায়ক দিমুথ করুনারত্নের ব্যাটের ওপর ভর করে বাংলাদেশের ৫৪১ রানের জবাবে বেশ ভালোভাবেই লড়ছে শ্রীলঙ্কা। তারাও সমান তালে জবাব দিচ্ছে বাংলাদেশকে। তৃতীয় দিন শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ২২৯। লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে ৮৫ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছিলেন। তাঁর সঙ্গী ছিলেন ২৬ রান করা ধনঞ্জয়া ডি সিলভা।

চতুর্থ দিনে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের দেখেশুনে খেলেছেন দুই লঙ্কান ব্যাটসম্যান করুনারত্নে ও ডি সিলভা। এরই মধ্যে ২৪৭ বলে সেঞ্চুরি তুলে নিয়েছেন করুনারত্নে। টাইগার পেসার তাসকিন আহমেদের বল মিড উইকেটে ঠেলে দিয়ে তিন অঙ্কে পৌঁছান এই লঙ্কান অধিনায়ক। টেস্টে এটি তার ১১তম সেঞ্চুরি।

এছাড়া প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫৪১ রানের জবাব দিতে নেমে বেশ ভালোভাবেই জবাব দিচ্ছিলো শ্রীলঙ্কা। বিনা উইকেটে ১১ রান করে মধ্যাহ্নভোজের বিরতিতে গিয়েছিল তারা। বিরতি থেকে ফিরে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছিলেন লঙ্কান ওপেনার লাহিরু থিরিমান্নে। এরপর বেশ কয়েকবার সুযোগ সৃষ্টি করলেও লঙ্কানদের ওপেনিং জুটিতে ভাঙন ধরাতে পারছিলো না বাংলাদেশ।

শুরু থেকেই বল হাতে দারুণ ছন্দে ছিলে বাংলাদেশের বোলাররা। পেসার তাসকিন আহমেদ তাঁর প্রথম তিন ওভারই নিয়েছেন মেডেন। একবার থিরিমান্নেকে লেগ বিফোরের ফাঁদে ফেলেছিলেন এবং আম্পায়ার কুমার ধর্মসেনা আউটও দিয়েছিলেন। যদিও রিভিউ নিয়ে বেঁচে যান এই লঙ্কান ওপেনার। টিভি রিপ্লেতে দেখা গেছে বল অফ স্টাম্পের একটু বাইরে দিয়ে চলে গেছে।

উইকেটের জন্য বাংলাদেশের অপেক্ষা আর বড় হতে দেননি মেহেদী হাসান মিরাজ। তিনি চা বিরিতির ঠিক আগে থিরিমান্নেকে লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরে ফিরিয়েছেন। এই ওপেনার ফিরেছেন ১২৫ বলে ৫৮ রান করে। তাঁর ইনিংসটি ছিল ৮টি চারে সাজানো। মিরাজের পর শ্রীলঙ্কা শিবিরে আঘাত হানেন তাসকিন। উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ বানিয়ে ওশাদা ফার্নান্দোকে ফেরান ডানহাতি এই পেসার। ৪৩ বলে ২০ রান করে সাজঘরে ফিরেছেন ফার্নান্দো। তাতে টেস্ট ক্রিকেটে প্রায় ৪ বছর পর উইকেট পেলেন তাসকিন।

দিনের তৃতীয় ও শেষ সেশনে তাসকিন-মিরাজের পর উইকেট তুলে নেন তাইজুল ইসলাম। যেখানে ৩২ বলে ২৫ রান করা অ্যাঞ্জেলো ম্যাথুসকে বোল্ড করে সাজঘরে ফিরিয়েছেন বাঁহাতি এই স্পিনার। এই বিকেলে আর কোনো উইকেট তুলতে পারেননি বাংলাদেশের বোলাররা। যদিও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিলেন এবাদত হোসেন-তাইজুলরা। তবে সুযোগগুলো লুফে নিতে পারেনি বাংলাদেশ। ৮০ রানে ব্যাট করতে থাকা করুনারত্নের উইকেট তুলে নেয়ার সুযোগ পেয়েছিলেন তাইজুল। বল করার পর সরাসরি নিজের হাতে ক্যাচ আসলে সেটি লুফে নিতে পারেননি তিনি।

এ ছাড়া তৃতীয় দিনের অন্তিম মুহূর্তে করুনারত্নেকে লেগ বিফোরের ফাঁদে ফেলেছিলেন তাইজুল। তবে সেখানেও রিভিউ নিয়ে পার পেয়ে যান করুনারত্নে। যদিও সেটি ব্যাট লাগার আগে তাঁর বুটে লেগেছিল। কিন্তু টিভি আম্পারের ভুলে বেঁচে যান করুনারত্নে আর উইকেট থেকে বঞ্চিত হয় বাংলাদেশ।

এর আগে ৪ উইকেটে ৪৭৪ রানে তৃতীয় দিন শুরু করেন লিটন ও মুশফিকুর রহিম। প্রথম সেশনের শুরুতেই ১২১ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন দ্বিতীয় দিন ৪৩ রানে অপরাজিত থাকা মুশফিক। এরপর ৬৬ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন লিটন। হাফ সেঞ্চুরি তুলে নেয়ার ঠিক পরেই বিশ্ব ফার্নান্দোর করা অফ স্টাম্পের বাইরে বলে খোঁচা দিয়ে আউট হয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।এরপর মুশফিককে সঙ্গ দিতে আসেন মিরাজ।

এছাড়া দুইবার রিভিউয়ের কারণে বাঁচলেও তৃতীয়বার অফ স্টাম্পের বাইরের বলে শট খেলতে গিয়ে আউট হন মিরাজও। তিনি ৩ রান করে সুরাঙ্গা লাকমলের বলে ক্যাচ দিয়েছেন নিরোশান ডিকওয়েলার হাতে। বেশিক্ষণ টিকতে পারেননি তাইজুল ইসলামও। মাত্র ২ রান করে তিনি ফেরেন ফার্নান্দোর শিকার হয়ে। এরপর ৭ উইকেটে ৫৪১ রান নিয়ে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০
ব্রেকিং নিউজঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবেবন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবিরঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভাবুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনীদেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যুকুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহতদেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেইকুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহতকুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা