1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবির ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভা বুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনী দেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যু কুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহত দেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেই কুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহত কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা

Translate:

কুমিল্লায় প্রথমবারের মতো প্রধান সড়কে রথযাত্রা

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ১ জুলাই, ২০২২
  • ৪৯৫ বার দেখা হয়েছে

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় এই প্রথমবারের মতো প্রধান সড়কে রথযাত্রা উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল তিনটায় আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) ও শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দিরের উদ্যোগে এ রথযাত্রা উৎসব অনুষ্ঠিত হয়। শ্রী ভগবান জগন্নাথ, বলরাম এবং সুভদ্রার যাত্রা জগন্নাথপুর সতেররত্ন মন্দির এলাকা থেকে শুরু হয়ে কুমিল্লা শহরের ঢাকা চট্টগ্রাম ট্রাঙ্ক রোড হয়ে ঠাকুর পাড়াস্থ কালিতলা গৌর নিতাই মন্দিরে গিয়ে শেষ হয়। রথযাত্রার উদ্বোধন করেন কুমিল্লার চান্দিনা থেকে নির্বাচিত সংসদ সদস্য ডা. প্রাণগোপাল দত্ত। প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত।
হিন্দু রীতি অনুযায়ী তিনটি আলাদা রথে চড়ে কুমিল্লার জগন্নাথপুর থেকে পাথুরিয়াপাড়া প্রদক্ষিণ করেন ভগবান জগন্নাথ, বলরাম এবং সুভদ্রা। কিন্তু এবারই প্রথম জগন্নাথপুর থেকে রথযাত্রা পাথুরিয়াপাড়ায় না থেমে রথযাত্রা হোটেল সালাউদ্দিন হয়ে ঠাকুরপাড়া কালিতলা মন্দিরে গিয়ে শেষ হয়। এদিন রথযাত্রা উপলক্ষে কুমিল্লার পূর্বাঞ্চল জগন্নাথপুরে ছিল সাজসাজ রব।
প্রত্যেক বছরই রথযাত্রার দিন হাজার হাজার ভক্তের সমাগম হয় কুমিল্লার জগন্নাথপুরে। করোনার কারনে ব্যতয় ঘটলেও এবারও তার ব্যতিক্রম হয় নি। বিপুল সংখ্যক নারী পুরুষ রথ টেনেছেন। উল্টো রথের দিন ফের রথ ফিরে যাবে জগন্নাথ মন্দিরে ইসকনে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০
ব্রেকিং নিউজঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবেবন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবিরঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভাবুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনীদেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যুকুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহতদেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেইকুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহতকুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা