1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবির ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভা বুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনী দেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যু কুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহত দেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেই কুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহত কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা

Translate:

কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সম্মেলন ৮ ডিসেম্বর

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
  • ২৩৬ বার দেখা হয়েছে

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন হবে আগামী ৮ ডিসেম্বর। এ সম্মেলনে যে লোক সমাগম হবে তা কুমিল্লায় অনুষ্ঠিত বিএনপির বিভাগীয় সমাবেশকে ছাড়িয়ে যাবে বলে মনে করেন স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা।
দীর্ঘ ২৮ বছরে এ জেলায় একটি আহ্বায়ক কমিটি ও একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। নিয়মিত সম্মেলন ও কমিটি না হওয়ায় পুরোনো কমিটিতে আধিপত্য থাকায় ক্ষোভ প্রকাশ করেন প্রবীণ ও নবীন নেতারা। এদিকে সম্মেলনের স্থান নির্ধারণ নিয়েও রয়েছে আলোচনা ও সমালোচনা।
দলীয় সূত্রে জানা গেছে, ১৯৯৪ সালের ২২ নভেম্বর কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এতে প্রয়াত খোরশেদ আলমকে সভাপতি ও প্রয়াত অধ্যক্ষ আফজল খান সাধারণ সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব এমপিকে সাংগঠনিক সম্পাদক করে কমিটি হয়।
পরে ২০০৬ সালে মেয়াদ উত্তীর্ণ কমিটি ভেঙে গঠন করা হয় আহ্বায়ক কমিটি। বর্তমান দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে (লোটাস কামাল)আহ্বায়ক ও বর্তমান সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব, প্রয়াত অধ্যক্ষ আফজল খান এবং শফিকুল ইসলাম শিকদারকে যুগ্ম-আহ্বায়ক করে কমিটি গঠন করা হয়েছিল।

পরে দীর্ঘ ২২ বছর পর ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আ হ ম মুস্তফা কামালকে সভাপতি ও মো.মুজিবুল হককে সাধারণ সম্পাদক করে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। একই বছরের ১ সেপ্টেম্বর ৭১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

এদিকে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের মেয়াদোত্তীর্ণ কমিটির বর্ধিত সভা কয়েক দফা পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ করা হয়। এর আগে ২৬ নভেম্বর সম্মেলনের তারিখ ছিল। পরে তা করা হয়েছে সদর দক্ষিণ উপজেলার বাগমারা উচ্চবিদ্যালয় মাঠে ২৬ নভেম্বর। একই দিনে কুমিল্লা টাউন হল মাঠে বিএনপির বিভাগীয় সম্মেলন থাকায় সংঘর্ষের আশঙ্কায় এর তারিখ পরিবর্তন করে ৬ ডিসেম্বর করা হয়।

এদিকে বিএনপির বিভাগীয় সম্মেলন কুমিল্লা নগরীর টাউন মাঠে করা হয়েছে। আর জেলা আওয়ামী লীগের সম্মেলন কেন শহরের বাইরে হবে এ নিয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে শুরু হয়েছে আলোচনা ও সমালোচনা। পরে বিষয়টি কেন্দ্র পর্যন্ত গড়ায়। পরে স্থানীয় ও কেন্দ্রীয় নেতাদের সীমান্তে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর বাগমারা উচ্চবিদ্যালয় মাঠে নির্ধারণ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রুপম মজুমদার জানান, কয়েক দফা পিছিয়ে ৮ ডিসেম্বর জেলার লালমাই উপজেলার বাগমারা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হচ্ছে। এতে উদ্বোধক থাকবেন দলের সাধারণ সম্পাদক ওয়ায়দুল কাদের। প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি।
কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক বলেন,সম্মেলনের জন্য কুমিল্লা দক্ষিণের নয়টি উপজেলার মধ্যবর্তী স্থান বাগমারা উচ্চবিদ্যালয় মাঠ নির্ধারণ করা হয়েছে। এসব উপজেলার নেতা-কর্মীদের বিষয়টি বিবেচনা করে এ স্থান নির্ধারণ হয়। জেলায় এটি হবে স্মরণকালের বর্ণাঢ্য আয়োজনের সম্মেলন। হাজার হাজার লোক সম্মেলনে অংশ নিতে অপেক্ষা করছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০
ব্রেকিং নিউজঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবেবন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবিরঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভাবুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনীদেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যুকুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহতদেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেইকুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহতকুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা