1. [email protected] : admin :
  2. [email protected] : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবির ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভা বুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনী দেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যু কুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহত দেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেই কুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহত কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা

Translate:

কুমিল্লার কোন আবাসিক ভবনে স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান করা যাবে না- সিভিল সার্জন 

অনলাইন ডেস্ক
  • আপডেট : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৪৬৫ বার দেখা হয়েছে

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় কোন আবাসিক ভবনে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারসহ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান করা যাবে না বলে জানিয়েছেন কুমিল্লার সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার। তিনি জানান, মানসম্মত স্বাস্থ্য ব্যবস্থা নিশ্চিত করতে এখন থেকে কুমিল্লার আর কোন নতুন বেসরকারি হাসপাতাল আবাসিক ভবনে স্থাপন করা যেন না হয় সে ব্যাপারে খেয়াল রাখতে হবে। তিনি জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এই নির্দেশনার কথা জানান। রোববার কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়ার সভাপতিত্বে সভায় বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সরকারি দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তা ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
সভায় দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব) মোহাম্মদ আলী সুমন অভিযোগ করে বলেন, জেলা রেজিষ্ট্রি অফিস দুর্ণীতির আখড়া। এই জনগুরুত্বপূর্ণ কার্যালয়টিকে যেন দূর্ণীতিমুক্ত করতে সবাই সজাগ থাকেন।
মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ড. আহসানুল আলম কিশোর মাদক দ্রব্য ছড়িয়ে পড়া ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি দৃষ্টি আকর্ষণ করেন। এ প্রেক্ষিতে সভায় জেলা পুলিশের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার আফজল হোসেন বলেন,অন্যান্য সময়ের তুলনায় কুমিল্লা জেলায় মাদকের বিরুদ্ধে আরো বেশি অভিযান পরিচালনা করা হচ্ছে। বিপুল পরিমান মাদক উদ্ধারের পাশাপাশি মাদক ব্যবসায়ি ও সেবনকারীদের আটক করা হচ্ছে। তিনি বলেন, যেসব মাদক কারবারি বা সেবনকারী বার বার আইনশৃঙ্খলাবাহিনীর হাতে আটক হয় তাদেরকে প্রথমবারের শাস্তির তুলনায় পরের প্রতিাবার যদি শাস্তি বাড়িয়ে দেয়া যায় তাহলে তারা কিছুটা হলেও পিছু হটবে। এব্যাপারে তিনি সবার দৃষ্টি আকর্ষণ করেন।
জেলা বন কর্মকর্তা মোহাম্মদ আলী সভার দৃষ্টি আকর্ষন করে বলেন,সদর দক্ষিণ উপজেলার রাজেশপুর ইকোপার্কের সড়ক ও আশেপাশের এলাকায় থেকে মাটি কেটে নিয়ে যাওয়া হচ্ছে। এসব মাটি ইকোপার্কের উপর দিয়ে নিয়ে যাওয়া হচ্ছে- যে কারনের সেখানকার পরিবেশ নষ্ট হচ্ছে। অনেকে অভিযোগও করছে। আমরা বেশ কয়েকবার মাটি কাটা বন্ধ করার চেষ্টা করেছি, কিন্তু আবারো তা হচ্ছে। এই ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
কুমিল্লা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আছাদুল ইসলাম বলেন, আসন্ন রমজান উপলক্ষ্যে বাজার মনিটরিং নিয়মিত রাখা প্রয়োজন। এব্যাপারে সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া জেলা বাজার কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০
ব্রেকিং নিউজঃ
দেবিদ্বারে ১১ শহীদের বাড়িতে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী কী কী করতে পারবেবন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ ১০ বিজিবিরঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বুড়িচং প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ, আলোচনা সভাবুড়িচংয়ে ধানের চারা, টিন ও নগদ অর্থ বিতরণ করেছে সেনাবাহিনীদেবীদ্বারে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ৪০ দিন পর সাব্বিরের মৃত্যুকুমিল্লায় বাস চাপায় দাদি- নাতি নিহতদেবীদ্বারে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনীময় মাজারে হামলা ভাংচুরে জামায়াতের সম্পৃক্ততা নেইকুমিল্লায় সড়কে ২ মোটরসাইকেল আরোহী নিহতকুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সূচনা, টুটুল, বাবলুসহ ১৫৫ জনের বিরুদ্ধে মামলা